West Bengal Police-Staff Officer cum Instructor (125 vacancies) for Civil Defence

West Bengal Police-Staff Officer cum Instructor (125 vacancies) for Civil Defence

25 November, 2019

West Bengal Police-Staff Officer cum Instructor (125 vacancies) for Civil Defence

পশ্চিমবঙ্গ পুলিশ – কাজের বিবরণ

পশ্চিমবঙ্গ পুলিশ স্টাফ অফিসার-কাম-ইনস্ট্রাক্টর এর 125 টি পদের জন্য অনলাইনে আবেদনের জন্য আমন্ত্রণ জানিয়েছে । শূন্যপদগুলি হ’ল সরকারী প্রতিরক্ষা সংস্থা, সিভিল ডিফেন্স অর্গানাইজেশন, পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গ পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীই আবেদনের যোগ্য।

 

স্টাফ অফিসার-কাম-প্রশিক্ষক 

শূন্যপদের সংখ্যা : 125 নম্বর (ইউআর -67, এসসি -28, এসটি -88, ওবিসি -22)

 

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা এর সমমানের যে কোনও বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলা ভাষা বলতে, পড়তে এবং লিখতে সক্ষম হতে হবে দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ী বিভাগের স্থায়ী বাসিন্দা ব্যক্তিদের ক্ষেত্রে প্রযোজ্য নয় ) ।

 

বয়সসীমা: 01/01/2019 পর্যন্ত সর্বনিম্ন 20 বছর এবং সর্বোচ্চ 39 বছর।

 

বেতন স্কেল: Rs.7100 – Rs.37600

 

উচ্চ বয়সী শিথিলকরণ: উচ্চ বয়সের সীমাটি এসসি / এসটি-এর জন্য 05 বছর এবং কেবল পশ্চিমবঙ্গের ওবিসি ক্যাটাগরির জন্য 03 বছর দ্বারা শিথিলযোগ্য। অন্যরা, যদি থাকে – সরকারী মতে নিয়ম। পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যগুলির সংরক্ষিত বিভাগের প্রার্থীদের সাধারণ শ্রেণির প্রার্থী হিসাবে বিবেচনা করা হবে।

 

শূন্যপদগুলি হ’ল সরকারী প্রতিরক্ষা সংস্থা, সিভিল ডিফেন্স অর্গানাইজেশন, পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গ

পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীই আবেদনের যোগ্য।

 

শারীরিক মান:
(i) পুরুষ প্রার্থীরা: উচ্চতা – 167 সেমি (গোর্খাস, রাজবাংশ, গারওয়ালিস এবং এসটি প্রার্থীদের জন্য 160 সেমি); বুকে (অপরিশোধিত) – cm 78 সেমি (গোর্খাস, রাজবংশী, গারওয়ালিস এবং এসটি জন্য 76 সেমি); বুকে (প্রসারিত) – 83 সেন্টিমিটার (গোর্খাস, রাজবংশী, গারওয়ালিস এবং এসটি জন্য 81 সেমি); ওজন – মেডিকেল স্ট্যান্ডার্ড অনুযায়ী উচ্চতা এবং বয়সের সমানুপাতিক।
(ii) মহিলা প্রার্থীরা: উচ্চতা – 160 সেন্টিমিটার (গোর্খাস, রাজবংশী, গারওয়ালিস এবং এসটি প্রার্থীদের জন্য 152 সেমি); ওজন – মেডিকেল স্ট্যান্ডার্ড অনুযায়ী উচ্চতা এবং বয়সের সমানুপাতিক।

 

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই প্রাথমিক পরীক্ষা, শারীরিক পরিমাপ পরীক্ষা (পিএমটি), শারীরিক দক্ষতা পরীক্ষা (পিইটি), চূড়ান্ত প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং ব্যক্তিত্ব পরীক্ষার মাধ্যমে হবে। প্রিলিমিনারি পরীক্ষায় 200 নম্বর হবে। পরীক্ষার সময়কাল 90 মিনিট। প্রাথমিক পরীক্ষায় হয় হয় ওএমআর ভিত্তিক এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষা বা কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষা (সিবিটি) আবেদনকারীর সংখ্যা এবং অন্যান্য প্রশাসনিক বিষয়ের উপর নির্ভর করে।

শারীরিক পরিমাপ পরীক্ষা (পিএমটি) প্রাথমিক পরীক্ষায় যোগ্য প্রার্থীদের উচ্চতা, ওজন এবং বুক পরিমাপ অন্তর্ভুক্ত করবে। এর পরে যোগ্য প্রার্থীদের শারীরিক দক্ষতা পরীক্ষা (পিইটি) অনুষ্ঠিত হবে। চূড়ান্ত প্রতিযোগিতামূলক পরীক্ষা হবে 350 নম্বর। কেবলমাত্র পিএমটি এবং পিইটি উভয়ই যোগ্য প্রার্থীরা চূড়ান্ত প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিতে পারবেন। চূড়ান্ত প্রতিযোগিতামূলক পরীক্ষার ফলাফলের উপর যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত সীমিত সংখ্যক প্রার্থীকে ব্যাক্তিত্ব ব্যক্তিত্ব পরীক্ষায় (পূর্ণ নম্বর – ৫০) উপস্থিত হওয়ার জন্য ডাকা হবে।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সুনির্দিষ্ট তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে – www.wbpolice.gov.in

Apply Online: Click Here 

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 24/11/2019

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 24/12/2019

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *