ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকউন্টস সার্ভিসের ৭০টি শূন্যপদে নিয়োগ

ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকউন্টস সার্ভিসের ৭০টি শূন্যপদে নিয়োগ

25 November, 2019

ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকউন্টস সার্ভিসের ৭০টি শূন্যপদে নিয়োগ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন – কাজের বিবরণ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসিডাব্লুবি) পশ্চিমবঙ্গ নিরীক্ষা ও অ্যাকাউন্টস পরিষেবাদি নিয়োগ পরীক্ষা, 2019 এর জন্য অনলাইনে আবেদন আমন্ত্রণ জানিয়েছে  ।

ওয়েস্ট বেঙ্গল অডিট এবং অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্ট পরীক্ষা, 2019

শূন্যপদের সংখ্যা : 70 নম্বর (ইউআর -38, এসসি -16, এসটি -04, ওবিসি -11, ওএইচ -01)

 

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য স্নাতক ডিগ্রি বা ভারতের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ইনস্টিটিউট এর সদস্য হতে হবে বা ভারতের মূল্য হিসাবরক্ষক ইনস্টিটিউটের সদস্য হতে হবে বা এমবিএ / পিজিডিএম (ফিনান্স) বা সমমানের স্নাতকোত্তর ডিগ্রি  (দু বছরের নিয়মিত পূর্ণ সময়ের কোর্স)।

বাংলায় পড়ার, লেখার এবং কথা বলার দক্ষতা (যাদের প্রার্থীদের মাতৃভাষা নেপালি তাদের প্রার্থীদের প্রয়োজন হয় না )।

বয়স সীমা: উপর 01-01-2019 যেমন সর্বোচ্চ 36 বছর।

বেতন স্কেল: 15600 টাকা – 4000 টাকা

উচ্চ বয়সের শিথিলকরণ: উচ্চ বয়সসীমা এসসি / এসটি-এর জন্য 05 বছর, ওবিসির 03 বছর এবং পিডব্লিউডি বিভাগের 45 বছর বয়স পর্যন্ত শিথিলযোগ্য।

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই প্রাথমিক পরীক্ষার (উদ্দেশ্য একাধিক পছন্দ প্রশ্ন), মূল পরীক্ষা (প্রচলিত ধরণ) এবং ব্যক্তিত্ব পরীক্ষার মাধ্যমে হবে। প্রাথমিক পরীক্ষা কলকাতা এবং দার্জিলিংয়ের বিভিন্ন কেন্দ্রে 2020 সালের ফেব্রুয়ারি মাসে বা এর কোথাও অনুষ্ঠিত হবে। দার্জিলিং জেলার একমাত্র কালিম্পং জেলা এবং তিনটি পার্বত্য মহকুমার প্রার্থীরা দার্জিলিং সদর, মিরিক এবং কুরসিয়াং দার্জিলিং কেন্দ্রে উপস্থিত হওয়ার যোগ্য। মূল পরীক্ষাটি কেবল কলকাতায় এবং পার্সোনালিটি টেস্ট তার পরে পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশনের কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সঠিক তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের জানানো হবে পাশাপাশি এই জাতীয় তথ্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে – http://pscwbapplication.in

আবেদনের ফি: ২১০ টাকা। অনলাইনে ফি দিলে বাড়তি ৫ টাকা এবং অফলাইনে দিলে ২০ টাকা ব্যাঙ্কের সার্ভিস চার্জ দিতে হবে, সঙ্গে জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। অফলাইনে আবেদনের ফি দেওয়া যাবে আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত, ব্যাঙ্কের কাজের সময়সীমার মধ্যে, কিন্তু চালান ২৩ ডিসেম্বরের মধ্যে জেনারেট করে নিতে হবে।

আবেদন সংক্রান্ত কোনো সমস্যা হলে যে-কোনো কাজের দিন সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ০৩৩ ২২৬২-৪১৮১ (অফলাইন পেমেন্ট সংক্রান্ত বিষয়), ০৩৩ ৪০০৩ ৫১০৪ (অফলাইন পেমেন্টের বিষয়ে), ০৩৩ ২৪১৯৮১৮৫ (অন্যান্য বিষয়ে) হেল্পলাইন নম্বরে ফোন করতে পারনে।

http://pscwbapplication.in/pdf19/APPENDIX%20%E2%80%93%20II.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 04-12-2019

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 23-12-2019

 

N.B: The content given above are meant for informational purpose only in interest of jobseekers. karmodishari.co.in is not a recruitment agency and do not carry any recruiting process. karmodishari.co.in is a news media which provides first-hand basic info of various recruitments going all over India. Jobseekers are requested to go through the official website of the company/department for complete details & application process.

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *