Ward Master Grade-III Jobs under Dept. of Labour- West Bengal Public Service Commission (PSCWB)

Ward Master Grade-III Jobs under Dept. of Labour- West Bengal Public Service Commission (PSCWB)

21 November, 2019

Ward Master Grade-III Jobs under Dept. of Labour- West Bengal Public Service Commission (PSCWB)

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন – কাজের বিবরণ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসিডাব্লুবি) ওয়ার্ড মাস্টার গ্রেড-তৃতীয় 15 টি পদের জন্য অনলাইনে আবেদন আমন্ত্রণ জানিয়েছে । পোস্টগুলি প্রকৃতির স্থায়ী। শূন্যপদগুলি পশ্চিমবঙ্গ সরকারের শ্রম অধিদফতরের অধীনে ইএসআই (এমবি) অধিদফতরে রয়েছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন

ওয়ার্ড মাস্টার  গ্রেড -২

শূন্যপদের সংখ্যা : 15 নম্বর (ইউআর -07, এসসি -03, ওবিসি -03, মেধাবী ক্রীড়াবিদ -01, পিডব্লিউডি -01)

 

শিক্ষাগত যোগ্যতা:  i) স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা এর সমমানের একটি ডিগ্রি এবং (ii) বাংলা ভাষায় পড়া, লেখার এবং কথা বলার দক্ষতা একটি অপরিহার্য প্রয়োজনীয়তা (যাদের প্রার্থীদের মাতৃভাষা নেপালি, তাদের ক্ষেত্রে প্রযোজ্য নয় ) ।

 

বয়সসীমা: 01/01/2019 হিসাবে সর্বাধিক 39 বছর।

 

বেতন স্কেল: Rs.7100 – Rs.37600

 

উচ্চ বয়সের শিথিলকরণ: উচ্চ বয়সের সীমাটি এসসি / এসটি-এর জন্য 05 বছর এবং পশ্চিমবঙ্গের ওবিসি বিভাগের প্রার্থীদের 03 বছর দ্বারা শিথিলযোগ্য। পিডব্লিউডি পরীক্ষার্থীদের জন্য এই জাতীয় সুবিধা 45 বছর বয়স পর্যন্ত পাওয়া যায় are

 

পোস্টগুলি প্রকৃতির স্থায়ী। শূন্যপদগুলি পশ্চিমবঙ্গ সরকারের শ্রম অধিদফতরের অধীনে ইএসআই (এমবি) অধিদফতরে রয়েছে।

পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যগুলির সংরক্ষিত বিভাগের প্রার্থীদের সাধারণ শ্রেণির প্রার্থী হিসাবে বিবেচনা করা হবে।

 

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই হবে প্রতিযোগিতামূলক লিখিত পরীক্ষার মাধ্যমে ব্যক্তিত্ব পরীক্ষা।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সঠিক তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে –

 http: //www.pscwbapplication .in

 

প্রার্থীদের নির্বাচনের মানদণ্ড, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য বিশদ সম্পর্কিত আরও তথ্যের জন্য দয়া করে অফিসিয়াল ওয়েবসাইট বা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে যান (নীচে দেওয়া লিঙ্ক / পিডিএফ দেখুন)।

 

আবেদনের ফি: প্রার্থীদের অবশ্যই আবেদন ফি দিতে হবে रु। 160 / – । ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং ব্যবহার করে অনলাইন আবেদন ফরম জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে বা ফি প্রদানের মাধ্যমে চলানের মাধ্যমে ব্যাংকের মাধ্যমে প্রদান করা যেতে পারে। ফি চলন পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। আরও তথ্যের জন্য প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

কীভাবে আবেদন করবেন: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন – http://www.pscwbapplication.in (নীচে দেওয়া আবেদন ফর্মের লিঙ্কটি দেখুন) তারিখ 20/11/2019 থেকে থেকে 10/12/2019।

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 20/11/2019

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 10/12/2019

 

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইট – http://www.pscwbapplication.in

পরামর্শের জন্য, নিম্নলিখিত পিডিএফ ফাইলটি দেখুন – বিস্তারিত অ্যাড দেখুন।

এখনই অনলাইনে আবেদন করতে, URL টি দেখুন – URL টি দেখুন VISIT

N.B: The content given above are meant for informational purpose only in interest of jobseekers. karmodishari.co.in is not a recruitment agency and do not carry any recruiting process. karmodishari.co.in is a news media which provides first-hand basic info of various recruitments going all over India. Jobseekers are requested to go through the official website of the company/department for complete details & application process.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *