Trade and Technician Apprentice Jobs in Indian Oil Corporation Limited

Trade and Technician Apprentice Jobs in Indian Oil Corporation Limited

27 October, 2019

Trade and Technician Apprentice Jobs in Indian Oil Corporation Limited

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল), শোধনাগার বিভাগ ট্রেড অ্যাপ্রেন্টিস এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসের 1574 পদের জন্য অনলাইন আবেদনের জন্য আমন্ত্রণ জানিয়েছে

শূন্যপদ সংখ্যা : 828 নম্বর।

শৃঙ্খলাভিত্তিক শূন্যপদসমূহ:
i) অ্যাটেন্ডেন্ট অপারেটর (কেমিক্যাল প্ল্যান্ট) – ৪০7 পদ
ii) ফিটার (মেকানিকাল) – ১৫৪ টি পদ
iii) বয়লার (যান্ত্রিক) – ৮৮ পদ
iv) সচিব সহকারী- 75 75 টি পদ
v) হিসাবরক্ষক -২ posts পদ
vi) ডেটা এন্ট্রি অপারেটর (নতুন শিক্ষানবিশ) – ৪২ টি পদ
vii) ডেটা এন্ট্রি অপারেটর (দক্ষতা শংসাপত্রধারীরা) – ৩ – টি পদ

 

শিক্ষাগত যোগ্যতা:
i) অ্যাটেন্ডেন্ট অপারেটর (রাসায়নিক উদ্ভিদ) শৃঙ্খলার জন্য: – তিন বছর বি.এসসি। (পদার্থবিজ্ঞান, গণিত, রসায়ন / শিল্প রসায়ন)।
ii) ফিটার (যান্ত্রিক) অনুশাসনের জন্য: – দুই বছরের আইটিআই (ফিটার) কোর্স সহ ম্যাট্রিক।
iii) বয়লার (যান্ত্রিক) অনুশাসনের জন্য: – তিন বছর বি.এসসি। (পদার্থবিজ্ঞান, গণিত, রসায়ন / শিল্প রসায়ন)।
iv) সচিবালয়ের সহকারী অনুশাসনের জন্য: – তিন বছরের বিএ / বিএসসি / বি.কম।
v) হিসাবরক্ষক শৃঙ্খলার জন্য: – তিন বছরের বি.কম।
vi) ডেটা এন্ট্রি অপারেটর শৃঙ্খলার জন্য (ফ্রেশার অ্যাপ্রেন্টিস): – দ্বাদশ শ্রেণি পাস।
ঋ)ডেটা এন্ট্রি অপারেটর শৃঙ্খলার জন্য (দক্ষতা শংসাপত্র হোল্ডার): – ঘরোয়া তথ্য এন্ট্রি অপারেটরে দক্ষতা শংসাপত্রধারীর সাথে দ্বাদশ শ্রেণি পাস।

বয়স সীমা: উপর 31/10/2019 যেমন নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 24 বছর।

 

2. প্রযুক্তিগত প্রয়োগ

শূন্যপদের সংখ্যা : 6৪6 নম্বর।

অনুশাসন অনুসারে শূন্যপদসমূহ:
i) রাসায়নিক-
২27১ পদii) যান্ত্রিক- ১ 16৪ টি পদ
iii) বৈদ্যুতিক- ২১৫ পদ
iv) উপকরণ- ৯ posts টি পদ

শিক্ষাগত যোগ্যতা:
i) রাসায়নিক অনুশাসনের জন্য: – রাসায়নিক ইঞ্জিনিয়ারিং / রিফাইনারি এবং পেট্রো-রাসায়নিক ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা।
ii) যান্ত্রিক অনুশাসনের জন্য: – মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা।
iii) বৈদ্যুতিক শৃঙ্খলার জন্য: – বৈদ্যুতিক ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা।
iv) ইনস্ট্রুমেন্টেশনডিসিপলাইনের জন্য: – ইনস্ট্রুমেন্টেশন / ইনস্ট্রুমেন্টেশন এবং ইলেকট্রনিক্স / ইনস্ট্রুমেন্টেশন এবং কন্ট্রোল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা।

বয়স সীমা: উপর 31/10/2019 যেমন নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 24 বছর।

 

উচ্চ বয়সের শিথিলকরণ: উচ্চ বয়সসীমা এসসি / এসটি-এর জন্য 05 বছর, ওবিসির জন্য 03 বছর এবং পিডব্লিউডি বিভাগের জন্য 10 বছর শিথিলযোগ্য।

 

দ্বাদশ / স্নাতক / ডিপ্লোমার নির্ধারিত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের মোট ন্যূনতম ৫০% নম্বর (এসসি / এসটি এবং পিডব্লিউডি বিভাগের প্রার্থীদের জন্য ৪৫%) থাকতে হবে। সম্পর্কিত বাণিজ্যে আইটিআই যোগ্যতার জন্য যোগ্যতা পাস নম্বর হবে।

শূন্যপদগুলি গুয়াহাটি রিফাইনারি, বড়ুনি রিফাইনারি, গুজরাট রিফাইনারি, হলদিয়া শোধনাগার, মাথুরা রিফাইনারি, পানিপুট শোধনাগার, ডিগবাই রিফাইনারি, বোঙ্গাইগাঁ শোধনাগার এবং প্যারাদীপ শোধনাগার । প্রার্থীরা শিক্ষানবিশ আইন, ১৯61১ / 1973 এর অধীনে সংশ্লিষ্ট বাণিজ্য / শৃঙ্খলার ক্ষেত্রে শিক্ষানবিশ হিসাবে নিযুক্ত থাকবেন। শিক্ষানবিশ প্রশিক্ষণ প্রযোজ্য হিসাবে 12 মাস / 15 মাস / 24 মাসের জন্য থাকবে।

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই হবে লিখিত পরীক্ষা এবং নথি যাচাইয়ের মাধ্যমে। গুয়াহাটি, বড়ৌনি, গুজরাট, হলদিয়া, পানিপট, ডিগবোই এবং বোঙ্গাইগাঁও শোধনাগারে শিক্ষানবিদের জন্য আবেদনকারীদের জন্য লিখিত পরীক্ষা সংশ্লিষ্ট রিফাইনারি ইউনিটের জায়গায় নেওয়া হবে। মথুরা এবং প্যারাডিপ রিফাইনারিগুলিতে শিক্ষানবিশদের জন্য আবেদনকারী প্রার্থীদের জন্য যথাক্রমে দিল্লি এবং ভুবনেশ্বরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার অস্থায়ী তারিখ 24/11/2019। ডকুমেন্ট যাচাইকরণের সাময়িক তারিখ 04/12/2019 থেকে 11/12/2019 পর্যন্ত।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সুনির্দিষ্ট তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এ জাতীয় তথ্য ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের (আইওসিএল) রিফাইনারি বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে – www.iocl.com

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 25/10/2019

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 15/11/2019

N.B: The content given above are meant for informational purpose only in interest of jobseekers. karmodishari.co.in is not a recruitment agency and do not carry any recruiting process. karmodishari.co.in is a news media which provides first-hand basic info of various recruitments going all over India. Jobseekers are requested to go through the official website of the company/department for complete details & application process.

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *