Friday , September 23 2022
Home / Recent / আর্মি পাবলিক স্কুলগুলিতে দু আড়াই হাজার টিচার নিয়োগ

আর্মি পাবলিক স্কুলগুলিতে দু আড়াই হাজার টিচার নিয়োগ

আর্মি পাবলিক স্কুল  কাজের বিবরণ

আর্মি পাবলিক স্কুল স্নাতকোত্তর শিক্ষক (পিজিটি), প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (টিজিটি) এবং প্রাথমিক শিক্ষক (পিআরটি) জন্য অনলাইনে আবেদন করার আমন্ত্রণ জানিয়েছে। শূন্যপদগুলি হ’ল ভারত জুড়ে বিভিন্ন ক্যান্টনমেন্ট এবং সামরিক স্টেশনে অবস্থিত আর্মি পাবলিক স্কুল (এপিএস) এর জন্য। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবল আর্মি পাবলিক স্কুলের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন (নীচে দেওয়া লিঙ্কটি দেখুন)। কেবল চাকরিপ্রার্থীদের স্বার্থে তথ্যের উদ্দেশ্যে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিবরণগুলি সংক্ষেপে নীচে দেওয়া হল –

1. স্নাতক শিক্ষক 

বিষয় নাম:
1) ইংরেজি
2) হিন্দি
3) ইতিহাস
4) ভূগোল
5) অর্থনীতি
6) রাষ্ট্রবিজ্ঞান
7) গণিত
8) ব্যবহার পদার্থবিদ্যা
9) রসায়ন
10) জীববিজ্ঞান
11) বায়োটেকনোলজি
12) মনোবিদ্যা
13) কমার্স
14) কম্পিউটার সায়েন্স / তথ্যবিজ্ঞান

15) হোম সায়েন্স
16) শারীরিক শিক্ষা

শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর 50% নম্বর এবং বিএড 50% নম্বর সহ।

বয়সসীমা: নতুন প্রার্থীদের জন্য ৪০ বছরের নিচে (০৫ বছরের কম অভিজ্ঞতা) / অভিজ্ঞ প্রার্থীদের 57 বছরের নিচে (যারা গত 10 বছরে 05 বছরের বেশি শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে) 01/04/2021 তারিখ অনুসারে।

 

2.  স্নাতক শিক্ষক

বিষয় নাম:
1) ইংরেজি
2) হিন্দি
3) সংস্কৃত
4) ইতিহাস
5) ভূগোল
6) রাষ্ট্রবিজ্ঞান
7) গণিত
8) ব্যবহার পদার্থবিদ্যা
9) রসায়ন
10) জীববিজ্ঞান
11) কম্পিউটার সায়েন্স / ইনফরমেটিক্স
12) দৈহিক শিক্ষা

শিক্ষাগত যোগ্যতা: ৫০% নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক এবং ৫০% নম্বর সহ বি.এড।

দ্রষ্টব্য: –
 স্নাতকোত্তর 50% এর কম নম্বর সহ একটি স্নাতকোত্তর, তবে জন্য আবেদন করা বিষয় সহ স্নাতকোত্তর 50% এর বেশি নম্বরও যোগ্য হতে হবে।

বয়সসীমা: নতুন প্রার্থীদের জন্য ৪০ বছরের নিচে (০৫ বছরের কম অভিজ্ঞতা) / অভিজ্ঞ প্রার্থীদের 57 বছরের নিচে (যারা গত 10 বছরে 05 বছরের বেশি শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে) 01/04/2021 তারিখ অনুসারে।

 

3. প্রাথমিক শিক্ষক

শিক্ষাগত যোগ্যতা: ৫০% নম্বর সহ স্নাতক এবং প্রাথমিক শিক্ষায় বিএড / দুই বছরের ডিপ্লোমা 50% নম্বর সহ।

বয়সসীমা: নতুন প্রার্থীদের জন্য ৪০ বছরের নিচে (০৫ বছরের কম অভিজ্ঞতা) / অভিজ্ঞ প্রার্থীদের 57 বছরের নিচে (যারা গত 10 বছরে 05 বছরের বেশি শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে) 01/04/2021 তারিখ অনুসারে।

 

শূন্যপদগুলি হ’ল ভারত জুড়ে বিভিন্ন ক্যান্টনমেন্ট এবং সামরিক স্টেশনে অবস্থিত আর্মি পাবলিক স্কুল (এপিএস) এর জন্য।


দ্রষ্টব্য: –
 কেন্দ্র / রাজ্য সরকার কর্তৃক পরিচালিত সিটিইটি / টিইটি টিজিটি / পিআরটি হিসাবে নিয়োগের জন্য বাধ্যতামূলক।

যোগ্যতা, শূন্যপদ, নির্বাচন এবং অন্যান্য যোগ্যতার মানদণ্ড ইত্যাদি সম্পর্কিত বিস্তারিত তথ্যের জন্য দয়া করে সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।

 

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই হবে অনলাইনের স্ক্রিনিং পরীক্ষা, সাক্ষাত্কার এবং শিক্ষণ দক্ষতা এবং কম্পিউটার দক্ষতার মূল্যায়ন through অনলাইন স্ক্রিনিং টেস্ট 2120 এবং 22 নভেম্বর, ভারত জুড়ে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আরও তথ্যের জন্য দয়া করে অফিসিয়াল অ্যাডভোকেট দেখুন।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সুনির্দিষ্ট তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য আর্মি পাবলিক স্কুলের অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে –http://aps-csb.in

 

প্রার্থীদের নির্বাচনের মানদণ্ড, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য বিশদ সম্পর্কিত আরও তথ্যের জন্য দয়া করে অফিসিয়াল ওয়েবসাইট বা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে যান (নীচে দেওয়া লিঙ্ক / পিডিএফ দেখুন)।

 

পরীক্ষার ফি:প্রার্থীদের পরীক্ষার ফি দিতে হবে 500 / – টাকা । ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাংকিং বা অন্য যে কোনও বিকল্প উপলব্ধ ব্যবহার করে অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে। আরও তথ্যের জন্য সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

 

আবেদনের পদ্ধতি: http://aps-csb.in ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। কেবল অনলাইনেই আবেদন করতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট স্ক্যান করে রাখতে হবে। ছবির মাপ হতে হবে ১৪০×১৬০ (৬০ কেবি) ও স্বাক্ষরের মাপ হতে হবে ৬০×৯০ (৩০ কেবি) বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করা হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। পূরণ করা অনলাইন অ্যাপ্লিকেশন ফর্মের একটি প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে। অনলাইন আবেদন করা যাচ্ছে ১ অক্টোবর থেকে ২০ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত। প্রথমে প্রাসঙ্গিক তথ্যাবলি দেওয়ার পর অনলাইনে ফি দিতে বলা হবে, ফি দেওয়া হলে আপলোড করতে বলা হবে নিজের ফটো ও সই, জন্মতারিখের প্রমাণ ও শিক্ষাগত যোগ্যতার প্রমাণ। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে জানানো হবে যে রেজিস্ট্রেশন সফল হয়েছে। ইমেল/এসএমএস করেও জানানো হবে।

নির্ধারিত ফি প্রদানের সফল অর্থ প্রদান এবং অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার পরে, সিস্টেম উত্পন্ন নিবন্ধকরণ / স্বীকৃতি স্লিপ কম্পিউটারের স্ক্রিনে উপস্থিত হবে। প্রার্থীদের অবশ্যই ভবিষ্যতের চিঠিপত্রের জন্য এটি প্রিন্ট আউট করতে হবে। এই পর্যায়ে আর্মি পাবলিক স্কুলে কোনও প্রিন্ট-আউট / হার্ড কপি বা ডকুমেন্ট প্রেরণ করবেন না। সমস্ত যাচাই সঠিক সময়ে করা হবে।

 

অনলাইনে কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিস্তারিত নির্দেশনার জন্য, দয়া করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরও তথ্যের জন্য নীচে প্রদত্ত লিঙ্ক / পিডিএফ ফাইল দেখুন)

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 01/10/2020

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 20/10/2020

আর্মি পাবলিক স্কুলের আনুষ্ঠানিক ওয়েবসাইট – http://aps-csb.in

পরামর্শের জন্য, পিডিএফ ফাইলটি দেখুন – বিস্তারিত অ্যাড দেখুন।

এখনই অনলাইনে আবেদন করতে, নীচের URL টি দেখুন –

URL টি : Click Here

N.B: The content given above are meant for informational purpose only in interest of jobseekers. karmodishari.co.in is not a recruitment agency and do not carry any recruiting process. karmodishari.co.in is a news media which provides first-hand basic info of various recruitments going all over India. Jobseekers are requested to go through the official website of the company/department for complete details & application process.

বিঃদ্র উপরের দেওয়া বিষয়বস্তূ কেবল মাত্র চাকরি প্রার্থীদের তথ্যের উদ্দেশ্যের জন্য দেওয়া হয় |https://karmodishari.co.in কোনো রিক্রুটিং এজেন্সি নয় বা কোনো রিক্রুটিং প্রক্রিয়া বহন করে না |https://karmodishari.co.in কেবল একটি মাধ্যম যা ভারতের বিভিন্ন নিয়োগের মৌলিক তথ্য প্রদান করে | এতএব সকল চাকরি প্রার্থীদের কে অনুরোধ করা যাচ্ছে যে নিয়োগের সম্পর্ন বিবরন ও আবেদনের বিশদ তথ্যের জন্য কোম্পানী/ বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট গুলি খাতিয়ে দেখে নিবেন |

 

Check Also

আর্মি এসএসসি টেকনিক্যাল অনলাইন ফর্ম 2022

 ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের  জন্য সম্প্রতি আর্মি এসএসসি টেকনিক্যাল অনলাইন ফর্ম 2022-এর জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যে …

Leave a Reply

Your email address will not be published.