DRDO CEPTAM A&A Various Post Recruitment Online Form 2019

DRDO CEPTAM A&A Various Post Recruitment Online Form 2019

14 September, 2019

DRDO CEPTAM A&A Various Post Recruitment Online Form 2019

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন:এ ২২৪টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা –

স্টেনোগ্রাফার গ্রেড ২: স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ, এছাড়া ডিকটেশন ৮০টি শব্দ প্রতি মিনিট করে ১০ মিনিট এবং ট্রান্সক্রিপশন ৫০ মিনিটে স্কিল টেস্ট দিতে হবে।

অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট (ইংলিশ টাইপিং): স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বা সমতুল, এছাড়া ১০ মিনিটের জন্য ৩৫ টি শব্দ প্রতি মিনিট ইংলিশ টাইপিং স্কিল টেস্ট দিতে হবে।

অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট (হিন্দি টাইপিং): স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বা সমতুল, এছাড়া ১০ মিনিটের জন্য ৩০টি শব্দ প্রতি মিনিট স্পিডে ইংলিশ টাইপিং স্কিল টেস্ট দিতে হবে।

স্টোর অ্যাসিস্ট্যান্ট (ইংলিশ টাইপিং): স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বা সমতুল, এছাড়া ১০ মিনিটের জন্য ৩৫টি শব্দ প্রতি মিনিট স্পিডে ইংলিশ টাইপিং স্কিল টেস্ট দিতে হবে।

স্টোর অ্যাসিস্ট্যান্ট (হিন্দি  টাইপিং): স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বা সমতুল, এছাড়া ১০ মিনিটের জন্য ৩০টি শব্দ প্রতি মিনিট স্পিডে ইংলিশ টাইপিং স্কিল টেস্ট দিতে হবে।

সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট: স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বা সমতুল, এক্সসার্ভিসম্যান হলে তাঁদের আর্মি ফোর্স থেকে সমতুল সার্টিফিকেট পেয়ে থাকতে হবে। ঝুঁকিপূর্ণ কাজের জন্য শারীরিক সক্ষমতা ও ফিটনেস থাকতে হবে।

ক্লার্ক (ক্যান্টিন ম্যানেজার গ্রেড ৩): রাজ্য বা কেন্দ্রীয় সরকার অনুমোদিত স্কুল থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। এছাড়া ইংলিশে ৩০টি শব্দ প্রতি মিনিট, হিন্দিতে ২৫টি শব্দ প্রতি মিনিট বা ডেটা এন্ট্রিতে ৮০০০ কি-ডিপ্রেশন প্রতি ঘন্টা স্পিডে থাকতে হবে। সরকারি/আধাসরকারি / প্রাইভেট অর্গানাইজেশন থেকে ক্যান্টিন ম্যানেজমেন্টে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট হালওয়াই কাম কুক: রাজ্য বা কেন্দ্রীয় সরকার অনুমোদিত স্কুল থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। সরকারি/আধাসরকারি / প্রাইভেট অর্গানাইজেশন থেকে কুকিংয়ের ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ভেহিকেল অপারেটর: মাধ্যমিক উত্তীর্ণ। বৈধ টু/থ্রি হুইলার লাইট অ্যান্ড হেভি ভিকল লাইসেন্স, মেকানিজম সম্বন্ধে জ্ঞান, ৩ বছরের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।

ফায়ার ইঞ্জিন অপারেটর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ, বৈধ টু/থ্রি হুইলার লাইট অ্যান্ড হেভি ভিকল লাইসেন্স, ট্রাফিক রেগুলেশন সম্বন্ধে জ্ঞান, ঝুঁকিপূর্ণ কাজের জন্য শারীরিক সক্ষমতা ও ফিটনেস থাকতে হবে।

ফায়ারম্যান: রাজ্য বা কেন্দ্রীয় সরকার অনুমোদিত স্কুল থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। ঝুঁকিপূর্ণ কাজের জন্য শারীরিক সক্ষমতা ও ফিটনেস থাকতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

  • অনলাইনে আবেদন শুরু : 21 সেপ্টেম্বর 2019
  • নিবন্ধকরণের শেষ তারিখ   : 15 অক্টোবর 2019
  • ফি প্রদানের শেষ তারিখ   : 15 অক্টোবর 2019
  • পরীক্ষার তারিখ : শীঘ্রই অবহিত
  • প্রবেশপত্র উপলব্ধ : শীঘ্রই অবহিত 

15/10/2019 হিসাবে বয়সসীমা

  • সর্বনিম্ন বয়স : 18 বছর
  • সর্বাধিক বয়স : 27 বছর
  • নিয়ম অনুসারে বয়স শিথিলকরণ অতিরিক্ত।

 

শারীরিক যোগ্যতার বিশদ

কেবলমাত্র (পোস্ট কোড: 1101 এবং 0601)

বিভাগ পুরুষ মহিলা
উচ্চতা 165 সিএমএস 157 সিএমএস
বুক সর্বনিম্ন 81 সিএমএস এন / এ
ওজন সর্বনিম্ন 50 কেজি সর্বনিম্ন 45 কেজি
চলমান 16 মিনিটে 1600 মিটার 5 মিনিটে 800 মিটার
(ফায়ারম্যান) জন্য ভার বহন চালনা .5৩.৫ কেজি ওজনের 183 মিটার 96 সেকেন্ডে .5৩.৫ কেজি ওজনের 183 মিটার 96 সেকেন্ডে
উল্লম্ব দড়ি আরোহণ 3 মিটার 2.5 মিটার
বসুন 20 সময় 15 সময়
লম্বা লাফ 2.7 মিটার 2 মিটার

 

পরীক্ষা কেন্দ্র

  • আগ্রা, লখনউ, গোরক্ষপুর, কানপুর, প্রয়াগরাজ, বারাণসী, দিল্লি, চণ্ডীগড়, ভোপাল, জয়পুর, পাটনা, রাঁচি, জবলপুর, মুম্বই, পুনে, দেরাদুন এবং
  • ভারতে বিভিন্ন পরীক্ষার কেন্দ্র জেলা

Apply Online (Registration)

Click Here

Candidates Login

Click Here

https://sarkariupdate.com/upload/DRDO-CEPTAM-A&A.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *