Friday , April 19 2024
Home / Current Affairs / কারেন্ট অ্যাফেয়ার্স 24 জুলাই 2020

কারেন্ট অ্যাফেয়ার্স 24 জুলাই 2020

কারেন্ট অ্যাফেয়ার্স 24 জুলাই 2020

1.নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে, ভারতের প্রধানমন্ত্রী বৃহত্তর ইম্ফল পরিকল্পনার অবশিষ্ট পরিবারগুলিতে স্বাদুপানির গৃহস্থালির ট্যাপ সংযোগ (এফএইচটিসি) সরবরাহের জন্য নির্মিত জল জীবন মিশনের আওতায় মণিপুর জল সরবরাহ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

2.২২ শে জুলাই ভারত ও মালদ্বীপ মালদ্বীপের অ্যাডু শহরের মরাধু ও হুলহধু নামে দুটি দ্বীপে জিডোশু মাস প্ল্যান্ট (নেবারহুড ফিশ প্রসেসিং প্ল্যান্ট) স্থাপনের জন্য একটি চুক্তি সই করে ।
আ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান আডু সিটিতে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে মালদ্বীপের পররাষ্ট্রসচিব আবদুল গাফুর মোহাম্মদ, মালদ্বীপের ভারতের হাই কমিশনার সঞ্জয় সুদির এবং মালদ্বীপের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রকের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

3.রবি শঙ্কর প্রসাদ সৌদি আরব কর্তৃক আয়োজিত জি -২০ ডিজিটাল অর্থনীতি মন্ত্রীদের ভার্চুয়াল বৈঠকে ভারতের প্রতিনিধিত্ব করেন

4. ভারতের তৃতীয় বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাংক, ব্যাংক অফ বরোদা (বিওবি) ‘ইন্সটা ক্লিক সেভিংস অ্যাকাউন্ট’ চালু করেছে , এটি একটি 100% কাগজবিহীন ডিজিটাল স্ব-সহায়ক অনলাইন সঞ্চয়ী অ্যাকাউন্ট।

5.রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুকেশ আম্বানি , ফোর্বসের রিয়েল-টাইম বিলিয়নিয়ারের র‌্যাঙ্কিং অনুসারে  বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হয়েছেন ।

6. প্রতিবছরের ২৩ শে জুলাই ভারত জুড়ে জাতীয় সম্প্রচার দিবস হিসাবে উদযাপিত হয় ২৩ শে জুলাই 1927 সালে ভারতীয় সম্প্রচারক সংস্থা, একটি বেসরকারী সংস্থার বম্বে স্টেশন থেকে ভারতে প্রচারিত প্রথম বেতার সম্প্রচারের স্মরণে।

7. ভারতের প্রথম নাম্বারলেস ডেবিট কার্ড লঞ্চ করলো FamPay

8.ভারত-চীন সীমান্তে নজরদারী করার জন্য ভারতীয় সেনাবাহিনীকে ‘ভারত’-নামে ড্রোন সরবরাহ করলো DRDO

 

Check Also

Current affairs 14/05/2022

1.দক্ষিণ কোরিয়ার নতুন রাষ্ট্রপতি পদে শপথ গ্রহণ করলেন Yoon Suk-yeol 2. এসোসিয়েশন অফ এশিয়ান ইলেকশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *