Friday , September 30 2022
Home / CENTRAL JOBS / ৭৭৮ ভিকল মেকানিক, কুক, ইলেক্ট্রিশিয়ান ও ড্রাইভার নিয়োগ সীমান্তসড়কে

৭৭৮ ভিকল মেকানিক, কুক, ইলেক্ট্রিশিয়ান ও ড্রাইভার নিয়োগ সীমান্তসড়কে

৭৭৮ ভিকল মেকানিক, কুক, ইলেক্ট্রিশিয়ান ও ড্রাইভার নিয়োগ সীমান্তসড়কে
বিজ্ঞপ্তি নম্বর: 01/2019.

বিআরও নিয়োগ 2019 চাকরির বিজ্ঞপ্তি: বর্ডার রোডস অর্গানাইজেশন (বিআরও), প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে প্রার্থীকে প্রতিষ্ঠানটিতে ইলেক্ট্রিকিয়ান, মেকানিক এবং অন্যান্য পোস্টগুলি পূরণ করতে আমন্ত্রণ জানিয়েছে। এই সকল প্রার্থীদের জন্য আবেদন করতে আগ্রহী সকল প্রার্থী bro.gov.in এ BRO এর অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন এবং আবেদন করতে পারেন।


কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের বর্ডার রোডস অর্গানাইজেশনে ৭৭৮ জন ড্রাইভার মেকানিক্যাল ট্র্যান্সপোর্ট, ইলেক্ট্রিশিয়ান, ভিকল মেকানিক ও মাল্টি স্কিল্ড ওয়ার্কার (কুক) নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার ভারতীয় পুরুষ প্রার্থীরা কেবলমাত্র আবেদন করতে পারবেন।

যোগ্যতা, বয়স ও মূল বেতন: পোস্ট নম্বর ০১: ড্রাইভার মেকানিক্যাল ট্র্যান্সপোর্ট (অর্ডিনারি গ্রেড): ১) ম্যাট্রিকুলেশন এবং ২) ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স অথবা ডিফেন্স সার্ভিস রেগুলেশনে ড্রিভেন প্ল্যান্ট মেকানিক্যাল ট্র্যান্সপোর্টে ক্লাস থ্রি কোর্স পাশ। বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। বেতন পে লেভেল ২ অনুযায়ী ১৯৯০০-৪৪৪০০ টাকা।
পোস্ট নম্বর ০২: ইলেক্ট্রিশিয়ান: ১) ম্যাট্রিকুলেশন এবং ২) ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে অটো ইলেক্ট্রিশিয়ান প্রসেসিং সার্টিফিকেট বা সমতুল সঙ্গে ইলেক্ট্রিশিয়ান ট্রেডে এক বছরের অভিজ্ঞতা। অথবা ডিফেন্স সার্ভিস রেগুলেশন থেকে ইলেক্ট্রিশিয়ান ক্লাস টু কোর্স পাশ। বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। বেতন পে লেভেল ২ অনুযায়ী ১৯৯০০-৪৪৪০০ টাকা।
পোস্ট কোড ০৩: ভিকল মেকানিক: ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল এবং ২) মোটর ভিকল/ ডিজেল/ হিট ইঞ্জিনে মেকানিক সার্টিফিকেট অথবা ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ইন্টার্নাল কম্বাশ্চন ইঞ্জিন/ ট্র্যাক্টরে মেকানিক সার্টিফিকেট বা সমতুল অথবা আর্মি ইনস্টিটিউট থেকে ডিফেন্স ট্রেড সার্টিফিকেট পাশ বা সমতুল। বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। বেতন পে লেভেল টু অনুযায়ী ১৯৯০০-৪৪৪০০ টাকা।
পোস্ট কোড ০৪: মাল্টি স্কিল্ড ওয়ার্কার (কুক): ১) ম্যাট্রিকুলেশন, ২) বর্ডার রোডস অর্গানাইজেশন পরিচালিত সংশ্লিষ্ট ট্রেডে প্রফিশিয়েন্সি টেস্ট, ৩) বর্ডার রোডস অর্গানাইজেশনের গাইডলাইন অনুযায়ী ফিজিক্যাল টেস্ট পাশ, এবং ৪) বিআরও-র গাইডলাইন অনুযায়ী ফিজিক্যাল ও মেডিকেল স্ট্যান্ডার্ড। বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। বেতনপে লেভেল ১ অনুযায়ী ১৮০০০-৩৯৯০০ টাকা।
সবক্ষেত্রেই বয়স হতে হবে ১৫ জুলাই ২০১৯-এর হিসাবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। শিক্ষাগত যোগ্যতাও সম্পূর্ণ হতে হবে ১৫ জুলাই ২০১৯-এর মধ্যে।
দৃষ্টিশক্তি: চশমা সহ ও চশমা ছাড়া ভালো চোখে ৬/১২ ও খারাপ চোখে ৬/৩৬। বর্ণান্ধতা থাকলে আবেদন করবেন না। শারীরিক ও মানসিক দিক থেকে পুরোপুরি সুস্থ হতে হবে।
শারীরিক মাপজোক: ইস্টার্ন প্লেইনের (পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড ও পূর্ব উত্তরপ্রদেশ) ক্ষেত্রে উচ্চতা হতে হবে অন্তত ১৫৭ সেন্টিমিটার, বুকের ছাতি ৭৫ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা থাকতে হবে। ন্যূনতম উচ্চতা ৫০ কেজি। অন্যান্য রাজ্যের শারীরিক মাপজোক সম্পর্কে বিস্তারিত জানা যাবে নিচের ওয়েবসাইট থেকে।
প্রার্থী বাছাই পদ্ধতি: ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট, প্র্যাক্টিক্যাল টেস্ট (ট্রেড টেস্ট), লেখা পরীক্ষা ও মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করতে হবে। ফিজিক্যাল এফিশিয়েন্সি ও প্র্যাক্টিক্যাল টেস্ট হবে ‘GREF Centre, Dighi Camp, Alandi Road, Pune 411015’ ঠিকানায়।
আবেদনের ফি: ৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। আবেদনের ফি দিতে হবে কোর ব্যাঙ্কিং সিস্টেমে অর্থাৎ যে-কোনো জায়গার ব্যাঙ্কে ‘State Bank of India, Khadki Branch Pune Code No. 01629, Commandant, GREF Centre, Pune 411015-এর অনুকূলে Public Fund Account No. 11182905409-এ।
আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.bro.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। এছাড়া সরাসরি http://www.bro.gov.in/WriteReadData/linkimages/9558409500-Untitled.pdf লিঙ্কে গিয়ে দরখাস্তের বয়ান ডাউনলোড করতে পারবেন। পূরণ করা আবেদনপত্র, যাবতীয় প্রমাণপত্রাদি, ফি জমা দেবার কাউন্টারফয়েল পাঠাতে হবে অ্যাকনলেজমেন্ট সহ রেজিস্টার্ড (রেজিস্টার্ড উইথ এডি) পোস্টে ‘The Commandant, GREF CENTRE, Dighi Camp, Pune 411015’ ঠিকানায়। খামের উপরে বিজ্ঞপ্তি নম্বর সহ লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF ………Category UR/SC/ST/OBC/EWSs/ESM/CPL, WEIGHTAGE PERCENTAGE IN ESSENTIAL Qualification…….’ পূরণ করা আবেদনপত্র পৌঁছতে হবে ১৫ জুলাই ২০১৯ তারিখের মধ্যে। উত্তর-পূর্বাঞ্চলের প্রার্থীদের ক্ষেত্রে ৩০ জুলাই ২০১৯। 

Check Also

প্রাইমারি টেট- ২০২২ সিলেবাস।

প্রাইমারিটেটসিলেবাস 🛑বাংলা (First Language) (30 নম্বর) ধ্বনী ও বর্ণপদপদ পরিবর্তনসন্ধিক্রিয়ার কাললিঙ্গবচনপুরুষবাক্যউদ্দেশ্য বিধেয়সমোচ্চারিত ভিন্নার্থক শব্দবিপরীত শব্দবোধ …

Leave a Reply

Your email address will not be published.