Thursday , October 6 2022
Home / Govt Jobs / পিএসসি মাধ্যমে রাজ্যে ইঞ্জিনিয়ার নিয়োগ

পিএসসি মাধ্যমে রাজ্যে ইঞ্জিনিয়ার নিয়োগ

পিএসসি মাধ্যমে রাজ্যে ইঞ্জিনিয়ার নিয়োগ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন – কাজের বিবরণ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসিডাব্লুবি) সহকারী প্রকৌশলী (সিভিল) এর জন্য অনলাইনে আবেদনের আমন্ত্রণ জানিয়েছে। সহকারী প্রকৌশলী (নাগরিক) নিয়োগ পরীক্ষা, ২০২০. শূন্যপদগুলি বিভিন্ন সেবাদানে প্রকৌশল বিভাগে রয়েছে – (i) পাবলিক ওয়ার্কস বিভাগের আওতাধীন পশ্চিমবঙ্গ ইঞ্জিনিয়ার্সের পরিষেবা, (ii) সেচ ও জলপথ বিভাগের আওতাধীন পশ্চিমবঙ্গ প্রকৌশলী (সেচ) , (iii) জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের অধীনে পশ্চিমবঙ্গ পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিং সার্ভিস (সিভিল) এবং (iv) পঞ্চায়েত ও পল্লী উন্নয়ন বিভাগের আওতাধীন পশ্চিমবঙ্গ প্রকৌশলী (সিভিল) পরিষেবা। প্রার্থীদের প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন (নীচে দেওয়া লিঙ্কটি দেখুন)। বিজ্ঞাপন নং- 13/2020।

ওয়েস্টার্ন বেঙ্গল পাবলিক সার্ভিস কমিটি (পিএসসিডাব্লুবি) সাহায্যকারী ইঞ্জিনিয়ার (সিভিল) এর জন্য অনলাইনে আবেদন করার জন্য আমন্ত্রণ জানিয়েছে। শেষ তারিখ – 06/08/2020

সহায়তাকারী ইঞ্জিনিয়ার (সিভিল)

ASSISTANT ENGINEER (CIVIL)

শূন্যপদের সংখ্যা : যথাযথভাবে ঘোষণা করা হবে।

 

শিক্ষাগত যোগ্যতা:  i) স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি বা সমমানের যোগ্যতা।
ii) বাংলা ভাষায় পড়ার, লেখার এবং কথা বলার দক্ষতা (সেই প্রার্থীদের জন্য যাদের মাতৃভাষা নেপালি হয় তাদের প্রয়োজন হয় না)।

 

কাঙ্ক্ষিত:  এক বছরের স্নাতকোত্তর ব্যবহারিক প্রশিক্ষণ বা গবেষণা বা গবেষণা বা ব্যবহারিক প্রকৌশল অভিজ্ঞতা (কেবলমাত্র পিএইচই এবং পিএন্ডআরডি বিভাগগুলির জন্য)।

 

বয়সসীমা:  01/01/2020 পর্যন্ত সর্বোচ্চ 36 বছর।

 

বেতন স্কেল:  Rs.56100 – Rs.144300

 

উচ্চ বয়সের শিথিলকরণ:  পশ্চিমবঙ্গের এসসি / এসটি-র জন্য উচ্চ বয়সের সীমা 05 বছর, BC 03 বছর এবং পিডব্লিউডি বিভাগের জন্য 45 বছর অবধি নমনীয়। অন্যরা, যদি থাকে – সরকারী মতে নিয়ম।

 

শূন্যপদগুলি বিভিন্ন সেবার ইঞ্জিনিয়ারিং বিভাগগুলিতে রয়েছে – (i) পাবলিক ওয়ার্কস বিভাগের অধীনে পশ্চিমবঙ্গ ইঞ্জিনিয়ার্স সার্ভিস, (ii) পশ্চিমবঙ্গ সেচ ও জলপথ বিভাগের আওতাধীন ইঞ্জিনিয়ার্স (সেচ), (iii) পশ্চিমবঙ্গ পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিং সার্ভিস (সিভিল) জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আওতাধীন এবং (iv) পঞ্চায়েত ও পল্লী উন্নয়ন বিভাগের আওতায় পশ্চিমবঙ্গ প্রকৌশলী (সিভিল) পরিষেবা। প্রার্থীদের প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

দ্রষ্টব্য: –  পশ্চিমবঙ্গ ব্যতীত অন্য রাজ্যের এসসি / এসটি / বিসি প্রার্থীদের সাধারণ প্রার্থী (ইউআর) হিসাবে বিবেচনা করা হবে।

 

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই  হবে লিখিত পরীক্ষা ও সাক্ষাত্কারের মাধ্যমে। লিখিত পরীক্ষা কেবলমাত্র ২০২০ সালের নভেম্বর মাসে বা কোথাও কলকাতা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের সাক্ষাত্কার কলকাতার কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সঠিক তারিখ, সময় এবং স্থান যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে –  https://wbpsc.gov .in

প্রার্থীদের নির্বাচনের মানদণ্ড, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য বিশদ সম্পর্কিত আরও তথ্যের জন্য দয়া করে অফিসিয়াল ওয়েবসাইট বা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে যান (নীচে দেওয়া লিঙ্ক / পিডিএফ দেখুন)।

 

পরীক্ষার ফি:  প্রার্থীদের অবশ্যই পরীক্ষার ফি দিতে হবে  210/ – টাকা । ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং ব্যবহার করে অনলাইন আবেদন ফরম জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে বা ফি প্রদানের মাধ্যমে চলানের মাধ্যমে ব্যাংকের মাধ্যমে প্রদান করা যেতে পারে। ফি চলন পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। আরও তথ্যের জন্য প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

ওয়েস্টার্ন বেঙ্গল এবং পিডাব্লুডির প্রার্থীদের এসসি / এসটি প্রার্থীদের ক্ষেত্রে কোন পরীক্ষার ফিজের প্রয়োজন নেই।

 

কীভাবে আবেদন করবেন:  আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন –    (নীচে দেওয়া আবেদনের ফর্মের লিঙ্কটি দেখুন) তারিখ 14/07/2020 থেকে   থেকে  06/08/2020।

নির্ধারিত ফি প্রদানের সফল অর্থ প্রদান এবং অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার পরে, সিস্টেমের দ্বারা উত্পাদিত নিবন্ধকরণ / স্বীকৃতি স্লিপ কম্পিউটারের স্ক্রিনে উপস্থিত হবে। প্রার্থীদের অবশ্যই ভবিষ্যতের চিঠিপত্রের জন্য এটি প্রিন্ট আউট করতে হবে। এই পর্যায়ে ওয়েস্টার্ন পাবলিক সার্ভিস কমিটি (পিএসসিডব্লিউবি) এর জন্য কোনও প্রিন্ট-আউট / হার্ড কপি বা ডকুমেন্টগুলি প্রেরণ করবেন না।  সমস্ত যাচাই সঠিক সময়ে করা হবে।

 

অনলাইনে কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিস্তারিত নির্দেশনার জন্য, দয়া করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরও তথ্যের জন্য নীচে দেওয়া লিঙ্ক / পিডিএফ ফাইল দেখুন)

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ:  14/07/2020 20

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ:  06/08/2020

 

উপরে দেওয়া তথ্য সংক্ষেপে রয়েছে are অনলাইনে আবেদনের আগে দয়া করে সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মধ্য দিয়ে যান

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইট  – https://wbpsc.gov.in

পরামর্শের জন্য, নিম্নলিখিত পিডিএফ ফাইলটি দেখুন – বিস্তারিত অ্যাড দেখুন।

এখনই অনলাইনে আবেদন করতে, নিম্নলিখিত URL টি দেখুন – URL টি দেখুন VISIT

N.B: The content given above are meant for informational purpose only in interest of jobseekers. karmodishari.co.in is not a recruitment agency and do not carry any recruiting process. karmodishari.co.in is a news media which provides first-hand basic info of various recruitments going all over India. Jobseekers are requested to go through the official website of the company/department for complete details & application process.

Check Also

প্রাইমারি টেট- ২০২২ সিলেবাস।

প্রাইমারিটেটসিলেবাস 🛑বাংলা (First Language) (30 নম্বর) ধ্বনী ও বর্ণপদপদ পরিবর্তনসন্ধিক্রিয়ার কাললিঙ্গবচনপুরুষবাক্যউদ্দেশ্য বিধেয়সমোচ্চারিত ভিন্নার্থক শব্দবিপরীত শব্দবোধ …

Leave a Reply

Your email address will not be published.