Thursday , August 13 2020
Home / Govt Jobs / পিএসসির জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার আবেদন শুরু হয়েছে৷

পিএসসির জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার আবেদন শুরু হয়েছে৷

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন – কাজের বিবরণ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসিডাব্লুবি) সিভিল জজ (জুনিয়র ডিভিশন) এর ২ posts টি পদের জন্য অনলাইন আবেদন করার আমন্ত্রণ জানিয়েছে । পোস্টগুলি পশ্চিমবঙ্গ জুডিশিয়াল সার্ভিসে রয়েছে। প্রার্থীদের প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। প্রার্থীদের বাছাই হবে পশ্চিমবঙ্গ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে, ২০২০ সালে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন (নীচে দেওয়া লিঙ্কটি দেখুন)। বিজ্ঞাপন নম্বর- 12 / 2020. প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং কেবলমাত্র চাকরিপ্রার্থীদের স্বার্থগত তথ্যের উদ্দেশ্যে অন্যান্য বিবরণগুলি সংক্ষেপে নীচে দেওয়া হল –

 

ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিটি (পিএসসিডাব্লুবি) ২ C টি সিভিল জুড (জুনিয়র ডিভিশন) এর জন্য অনলাইনে আবেদন করার জন্য আবেদন করে। শেষ তারিখ – 02/08/2020

CIVIL JUDGE (JUNIOR DIVISION)

শূন্যপদের সংখ্যা : 26 নম্বর (ইউআর -16, এসসি -03, এসটি -01, ওবিসি (এ) -03, ওবিসি (বি) -02, পিডব্লিউডি -01)

 

শিক্ষাগত যোগ্যতা: i) যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে আইন বিষয়ে একটি ডিগ্রি।
ii) ভারতের যে কোনও রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল বার কাউন্সিলের রোলের আইনজীবী হিসাবে তালিকাভুক্তি।
iii) বাংলা ভাষায় পড়ার, লেখার এবং কথা বলার দক্ষতা (সেই প্রার্থীদের জন্য প্রয়োজন নেই যাদের মাতৃভাষা নেপালি।

 

বয়স সীমা:  Minimum 23 years and maximum 35 years as on 04/07/2020.

 

বেতন স্কেল: Rs.27700 — Rs.44770

 

উচ্চ বয়স শিথিলকরণ: উচ্চ বয়সের সীমা পশ্চিমবঙ্গের এসসি / এসটি-র জন্য 05 বছর, পশ্চিমবঙ্গের বিসি (এনসিএল) এর জন্য 03 বছর এবং পিডব্লিউডি বিভাগের 45 বছর বয়সের মধ্যে শিথিলযোগ্য।

 

পোস্টগুলি পশ্চিমবঙ্গ জুডিশিয়াল সার্ভিসে রয়েছে। প্রার্থীদের প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।


দ্রষ্টব্য: –
 পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যের এসসি / এসটি / বিসি প্রার্থীদের সাধারণ প্রার্থী হিসাবে বিবেচনা করা হবে।

 

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের বাছাই পশ্চিমবঙ্গ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে করা হবে, ২০২০ যা তিনটি ধাপে অনুষ্ঠিত হবে, (i) প্রাথমিক পরীক্ষা (এমসিকিউ টাইপ), (ii) চূড়ান্ত পরীক্ষা (প্রচলিত প্রকার – লিখিত) এবং (iii) ব্যক্তিত্ব পরীক্ষা। প্রাথমিক পরীক্ষাটি কলকাতা এবং দার্জিলিংয়ে অনুষ্ঠিত হবে ২০২০ সালের অক্টোবরে বা এর আশেপাশে। দার্জিলিং কেন্দ্রে কেবল কালিম্পং জেলা এবং দার্জিলিংয়ের তিন পার্বত্য মহকুমার প্রার্থীদের দার্জিলিং সদর, মিরিক ও কুরসিয়াংয়ের উপস্থিত থাকতে দেওয়া হবে। চূড়ান্ত লিখিত পরীক্ষা 2021 জানুয়ারিতে বা এর কোথাও কলকাতায় অনুষ্ঠিত হবে। এরপরে পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশনের কার্যালয়ে ব্যক্তিত্ব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সঠিক তারিখ, সময় এবং স্থান যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে – wbpsc. 

 

পরীক্ষার ফি: প্রার্থীদের অবশ্যই পরীক্ষার ফি দিতে হবে 210/ – টাকা । ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং ব্যবহার করে অনলাইন আবেদন ফরম জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে বা ফি প্রদানের মাধ্যমে চলানের মাধ্যমে ব্যাংকের মাধ্যমে প্রদান করা যেতে পারে। ফি চলন পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। আরও তথ্যের জন্য প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

ওয়েস্টার্ন বেঙ্গল এবং পিডাব্লুডির প্রার্থীদের এসসি / এসটি প্রার্থীদের ক্ষেত্রে কোন পরীক্ষার ফিজের প্রয়োজন নেই।

 

কীভাবে আবেদন করবেন: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা কেবল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন (নীচে প্রদত্ত আবেদন ফর্মের লিঙ্কটি দেখুন) তারিখের 07/07/2020 থেকে 02/08/2020 পর্যন্ত।

নির্ধারিত ফি প্রদানের সফল অর্থ প্রদান এবং অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার পরে, সিস্টেমের দ্বারা উত্পাদিত নিবন্ধকরণ / স্বীকৃতি স্লিপ কম্পিউটারের স্ক্রিনে উপস্থিত হবে। প্রার্থীদের অবশ্যই ভবিষ্যতের চিঠিপত্রের জন্য এটি প্রিন্ট আউট করতে হবে। এই পর্যায়ে ওয়েস্টার্ন পাবলিক সার্ভিস কমিটি (পিএসসিডব্লিউবি) এর জন্য কোনও প্রিন্ট-আউট / হার্ড কপি বা ডকুমেন্টগুলি প্রেরণ করবেন না। সমস্ত যাচাই সঠিক সময়ে করা হবে।

 

অনলাইনে কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিস্তারিত নির্দেশনার জন্য, দয়া করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরও তথ্যের জন্য নীচে প্রদত্ত লিঙ্ক / পিডিএফ ফাইল দেখুন)

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 07/07/2020 20

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 02/08/2020

 

উপরে দেওয়া তথ্য সংক্ষেপে রয়েছে are অনলাইনে আবেদনের আগে দয়া করে সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মধ্য দিয়ে যান

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসিডাব্লুবি) অফিসিয়াল ওয়েবসাইট –https://wbpsc.gov.in

পরামর্শের জন্য, নিম্নলিখিত পিডিএফ ফাইলটি দেখুন – বিস্তারিত অ্যাডদেখুন। 

এখনই অনলাইনে আবেদন করতে, নিম্নলিখিত URL টি দেখুন – URL টি দেখুন VISIT

N.B: The content given above are meant for informational purpose only in interest of jobseekers. karmodishari.co.in is not a recruitment agency and do not carry any recruiting process. karmodishari.co.in is a news media which provides first-hand basic info of various recruitments going all over India. Jobseekers are requested to go through the official website of the company/department for complete details & application process.

Check Also

SSB Constable Recruitment Online Form 2020

SSB Constable Recruitment Online Form 2020 (এসএসবি) সম্প্রতি বিভিন্ন বাণিজ্য (1522 পোস্ট) নিয়োগ 2020 এ কনস্টেবল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *