পিএফ দপ্তরে ৪২১ এনফোর্সমেন্ট ও অ্যাকাউন্টস অফিসার

পিএফ দপ্তরে ৪২১ এনফোর্সমেন্ট ও অ্যাকাউন্টস অফিসার

12 January, 2020

পিএফ দপ্তরে ৪২১ এনফোর্সমেন্ট ও অ্যাকাউন্টস অফিসার

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন – কাজের বিবরণ

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) এনফোর্সমেন্ট অফিসার / অ্যাকাউন্টস অফিসারের ৪২১ টি পদের জন্য অনলাইন আবেদনের জন্য আমন্ত্রণ জানিয়েছে । শূন্যপদগুলি কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড সংস্থা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের মধ্যে রয়েছে। পোস্টগুলি প্রকৃতির স্থায়ী। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন (নীচে দেওয়া লিঙ্কটি দেখুন)। বিশেষ নিয়োগের নং ৫১ / ২০২০ নম্বর বিজ্ঞাপন। কেবলমাত্র চাকরিপ্রার্থীদের স্বার্থে তথ্যের উদ্দেশ্যে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিবরণগুলি সংক্ষেপে নীচে দেওয়া হল –

পরিবেশক অফিসার / অ্যাকাউন্ট অফিসার

শূন্যপদের সংখ্যা : ৪২১ নম্বর (এসসি-62২, এসটি -৩৩, ওবিসি- ১১6, ইডব্লিউএস -২২, ইউআর- ১8৮) মোট পদগুলির মধ্যে ১১ টি পদ পিডব্লিউডি প্রার্থীদের জন্য সংরক্ষিত)

 

শিক্ষাগত যোগ্যতা: যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি।

 

কাঙ্ক্ষিত: i) স্নাতক ডিগ্রি ডিগ্রি / আইন বিভাগে স্নাতক ডিগ্রি / ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর / ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিপ্লোমা / সংস্থা সচিব / চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস / ব্যয় এবং পরিচালনা হিসাবরক্ষক।
ii) কোন সরকারী বা তালিকাভুক্ত-বেসরকারী সংস্থায় প্রশাসন / অ্যাকাউন্ট / আইনী বিষয়ে দুই বছরের অভিজ্ঞতা।

 

বয়স সীমা: উপর 31/01/2020 যেমন সর্বোচ্চ 30 বছর।

 

উচ্চ বয়সের শিথিলকরণ: উচ্চ বয়সসীমা এসসি / এসটি-এর জন্য 05 বছর, ওবিসির জন্য 03 বছর এবং পিডব্লিউডি বিভাগের জন্য 10 বছর শিথিলযোগ্য। প্রাক্তন সার্ভিসম্যান এবং অন্যরা, যদি থাকে – সরকার অনুসারে নিয়ম।

 

শূন্যপদগুলি কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড সংস্থা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের মধ্যে রয়েছে। পোস্টগুলি প্রকৃতির স্থায়ী।

নির্বাচিত প্রার্থীরা দুই বছরের জন্য প্রবেশন থাকবেন।

 

প্রার্থীদের বাছাই: প্রার্থীদের নির্বাচন নিয়োগ পরীক্ষা (আরটি) এবং সাক্ষাত্কারের মাধ্যমে হবে । নিয়োগ পরীক্ষা (আরটি) 04/10/2020 এ ভারত জুড়ে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশদ জন্য দয়া করে অফিসিয়াল অ্যাডভোকেট দেখুন।

পরীক্ষার / সাক্ষাত্কারের জন্য সঠিক তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে –

 http: //www.upsconline। nic.in

 

প্রার্থীদের নির্বাচনের মানদণ্ড, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য বিশদ সম্পর্কিত আরও তথ্যের জন্য দয়া করে অফিসিয়াল ওয়েবসাইট বা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে যান (নীচে দেওয়া লিঙ্ক / পিডিএফ দেখুন)।

 

আবেদনের ফি: প্রার্থীদের অবশ্যই আবেদন ফি দিতে হবে रु। 25 / – । ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং ব্যবহার করে অনলাইন আবেদন ফরম জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে বা ফি প্রদানের মাধ্যমে চলানের মাধ্যমে ব্যাংকের মাধ্যমে প্রদান করা যেতে পারে। ফি চালান ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। আরও তথ্যের জন্য প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

এসসি / এসটি / পিএইচ / মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনও আবেদন ফির প্রয়োজনীয়তা নেই।

 

কীভাবে আবেদন করবেন: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা কেবল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন – http://www.upsconline.nic.in (নীচে দেওয়া আবেদনের ফর্মের লিঙ্কটি দেখুন) অথবা তার আগে 31/01 / 2020।

নির্ধারিত ফি প্রদানের সফল অর্থ প্রদান এবং অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার পরে, সিস্টেমের দ্বারা উত্পাদিত রেজিস্ট্রেশন / স্বীকৃতি স্লিপ কম্পিউটারের স্ক্রিনে উপস্থিত হবে। প্রার্থীদের অবশ্যই ভবিষ্যতের চিঠিপত্রের জন্য এটি প্রিন্ট আউট করতে হবে। এই পর্যায়ে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিটি (ইউপিএসসি) -এ কোনও প্রিন্ট-আউট / হার্ড কপি বা ডকুমেন্ট প্রেরণ করবেন না। সমস্ত যাচাই সঠিক সময়ে করা হবে।

 

অনলাইনে কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিস্তারিত নির্দেশনার জন্য, দয়া করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরও তথ্যের জন্য নীচে প্রদত্ত লিঙ্ক / পিডিএফ ফাইল দেখুন)

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরুর তারিখ:

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 31/01/2020

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) অফিশিয়াল ওয়েবসাইট – http://www.upsconline.nic.in

পরামর্শের জন্য, নিম্নলিখিত পিডিএফ ফাইলটি দেখুন – বিস্তারিত অ্যাডভোকেট দেখুন।

এখনই অনলাইনে আবেদন করতে, নীচের URL টি দেখুন – URL টি দেখুন VISIT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *