Tuesday , September 20 2022
Home / CENTRAL JOBS / পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল চাকরি- ডাক সহকারী

পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল চাকরি- ডাক সহকারী

ইন্ডিয়া পোস্ট, পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল ডাক সহকারী/ বাছাই সহকারী এবং পোস্টম্যানের 124 টি পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে । পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলে ক্রীড়া কোটার অধীনে মেধাবী ক্রীড়াবিদদের সরাসরি নিয়োগ যোগ্য প্রার্থীরা নীচের দেওয়া ঠিকানায় তাদের আবেদন/প্রশংসাপত্র পাঠাতে পারেন। বিজ্ঞাপন নং. Rectt/R-8/PA-SA/DQ (স্পোর্টস)/2021, তারিখ 15/11/2021। শুধুমাত্র চাকরিপ্রার্থীদের স্বার্থে তথ্যগত উদ্দেশ্যে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিশদ বিবরণ, সংক্ষেপে নীচে দেওয়া হল —

 

‘সি’ গ্রুপে স্পোর্টস কোটা পোস্টগুলি
পোস্টাল সহকারী: 51 পোস্ট
বাছাই সহকারী: 25 পোস্ট
পিয়ন: 48 পোস্ট

শিক্ষাগত যোগ্যতা :
ডাক সহকারী/ বাছাই সহকারী: 12 শ্রেণী পাস বা সমমানের। নিয়োগপত্র ইস্যু করার আগে প্রার্থীদের একটি মৌলিক কম্পিউটার প্রশিক্ষণ শংসাপত্র (সর্বনিম্ন 60 দিন মেয়াদী কোর্স) প্রদান করতে হবে।


পোস্টম্যান:
 দ্বাদশ শ্রেণি পাস। স্থানীয় ভাষা অর্থাৎ বাংলার জ্ঞান (দার্জিলিং এবং জলপাইগুড়ি বিভাগের ক্ষেত্রে বাংলা বা নেপালি)। নিয়োগপত্র ইস্যু করার আগে প্রার্থীদের একটি মৌলিক কম্পিউটার প্রশিক্ষণ শংসাপত্র (সর্বনিম্ন 60 দিন মেয়াদী কোর্স) প্রদান করতে হবে।

ক্রীড়া যোগ্যতা : প্রার্থীদের অবশ্যই মেধাবী ক্রীড়াবিদ হতে হবে। বিস্তারিত বিজ্ঞপ্তি দেখুন (নীচে দেওয়া লিঙ্ক)।

 

বয়স সীমা (উপরের সমস্ত পোস্ট/শৃঙ্খলার জন্য): 18-27 বছরের মধ্যে। উচ্চ বয়স সীমা SC/ST এর জন্য 05 বছর এবং OBC বিভাগের জন্য 03 বছর শিথিলযোগ্য।

আবেদন ফি: প্রার্থীদের অবশ্যই 100/- টাকা আবেদন ফি দিতে হবে । ফি পেমেন্ট চালানের মাধ্যমে শুধুমাত্র ব্যাংকের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে। ফি চালান ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট, পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল থেকে ডাউনলোড করা যেতে পারে। আরো বিস্তারিত জানার জন্য আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপন দেখুন.

SC/ST, PWD, মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোন আবেদন ফি লাগবে না।

 

যেভাবে আবেদন করবেন: যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা তাদের আবেদনপত্র নিচে উল্লেখিত ঠিকানায় পাঠাতে পারেন। শিক্ষাগত যোগ্যতা, জাত, বয়স, অভিজ্ঞতার শংসাপত্র (যদি প্রযোজ্য হয়) এবং নির্দেশ অনুসারে অন্য যেকোন প্রাসঙ্গিক নথির সমর্থনে প্রশংসাপত্রের অনুলিপি সংযুক্ত করুন (নীচের বিজ্ঞাপন/পিডিএফ লিঙ্ক দেখুন)

 

শেষ তারিখ এবং ঠিকানা: এনক্লোজার সহ আবেদনটি নিম্নলিখিত ঠিকানায় পৌঁছাতে হবে — অফিস অফ চিফ পোস্টমাস্টার জেনারেল, পশ্চিমবঙ্গ সার্কেল, কলকাতা-700012 , 24/12/2021 তারিখে বা তার আগে

 

উপরে দেওয়া তথ্য সংক্ষিপ্ত. শূন্যপদগুলির জন্য আবেদন করার আগে, অনুগ্রহ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন

ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট, পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল – http://www.westbengalpost.gov.in

বিজ্ঞাপনের জন্য এবং আবেদনপত্র, নিম্নলিখিত পিডিএফ ফাইলটি দেখুন — বিস্তারিত বিজ্ঞাপন দেখুন।

 

Check Also

আর্মি এসএসসি টেকনিক্যাল অনলাইন ফর্ম 2022

 ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের  জন্য সম্প্রতি আর্মি এসএসসি টেকনিক্যাল অনলাইন ফর্ম 2022-এর জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যে …

Leave a Reply

Your email address will not be published.