Monday , January 30 2023
Home / CENTRAL JOBS / নার্সিং ট্রেনিংয়ে আবেদনের ভুল সংশোধনের সুযোগ

নার্সিং ট্রেনিংয়ে আবেদনের ভুল সংশোধনের সুযোগ

রাজ্য সরকারের ২ বছরের অগজিলিয়ারি নার্সিং  ও ৩ বছরের জেনারেল নার্সিং কোর্সে ভর্তির জন্য যাঁরা আবেদন করেছেন (বিজ্ঞপ্তি নং HNG/4T-38-2018/Pt.1/502 Dated 31.05.2019 ও HNG/4T-43-2018/501 Dated 31.05.2019) তাঁরা আবেদনে কোনো ভুল করে থাকলে কিছু-কিছু ক্ষেত্রে সংশোধনের সুযোগ পাবেন আগামী ২০ জুন সকাল ১০টা থেকে ২২ জুন সন্ধে ৬টা পর্যন্ত।

*************************************************************************************


২৪০৫ নার্সিং ট্রেনিং উচ্চমাধ্যমিক যোগ্যতায়

পশ্চিমবঙ্গ সরকারের অধীন বিভিন্ন নার্সিং ট্রেনিং স্কুলে তিন বছরের শিক্ষাক্রমে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি ট্রেনিং কোর্সে ভর্তির জন্য দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। তিন বছরের নার্সিং কোর্স, তার মধ্যে ৬ মাস রাজ্যের কোনো নার্সিং ট্রেনিং স্কুলে ইন্টার্নশিপের ব্যবস্থা রয়েছে।

মোট ২৪০৫টি আসন (২৩০০ মহিলাদের ও ১০৫টি পুরুষদের জন্য)। তপশিলি, ওবিসি এ-বি, সমাজকল্যাণ বিভাগের অধীন অনাথাশ্রম/ডেস্টিটিউট হোমের মহিলা প্রার্থী ও মহিলা সিভিল ডিফেন্স ভলেন্টিয়ারদের জন্য নিয়মানুসারে আসন সংরক্ষণ আছে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৭-২৭ বছরের মধ্যে।
যোগ্যতাওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব হায়ার সেকেন্ডারি বা সমতুল বোর্ড/ কাউন্সিল থেকে উচ্চমাধ্যমিক পাশ (ন্যূনতম ৪০% পাসমার্ক হিসাবে), তবে ইংরেজি ভাষাও থাকা চাই (ন্যূনতম ৪০% পাসমার্ক হিসাবে)। বাংলা/ নেপালি লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। 
প্রার্থী বাছাই পদ্ধতি: উচ্চমাধ্যমিকে বাধ্যতামূলক বিষয়গুলিতে (ভাষা, তার একটি অবশ্যই ইংরেজি হতে হবে, ও ইলেক্টিভ বেস্ট অব থ্রি (যেক্ষেত্রে ন্যূনতম পাসমার্ক ৪০%), তবে এনভায়রনমেন্টাল এডুকেশন বাদে) পাওয়া নম্বরের ভিত্তিতে তৈরি মেধাতালিকা অনুযায়ী প্রার্থী বাছাই করা হবে।
আবেদনের পদ্ধতি: www.wbhealth.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১ জুন বেলা ১২টা থেকে ১৭ জুন ২০১৯ রাত ১১টা পর্যন্ত।
Apply Now:Click Here


Check Also

TET- 2022 GUIDELINES

📌📌📌 TET-2022 এর syllabus ও কিছু আনুষাঙ্গিক বিষয় নিয়ে একটি guidelines প্রকাশ করা হয়েছে। 📌📌📌 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *