Saturday , October 1 2022
Home / WB JOBS / নারী ও শিশু কল্যাণ দফতরে ২৯৫৮ শূন্যপদে আবেদন করতে চান

নারী ও শিশু কল্যাণ দফতরে ২৯৫৮ শূন্যপদে আবেদন করতে চান

   

PUBLIC SERVICE COMMISSION RECRUITMENT 2019: নারী ও শিশু কল্যাণ দফতরে ২৯৫৮ শূন্যপদে আবেদন করতে চান?

অনলাইন আবেদন শুরু হবে আগামী  ১৪ মার্চ থেকে। অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৬ এপ্রিল।

নিজস্ব প্রতিবেদন: রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে নারী ও শিশু কল্যাণ দফতরের অধীনে দু-হাজারেরও বেশি মহিলা কর্মী নিয়োগ করা হবে।  আইসিডিএস প্রকল্পে মহিলা সুপারভাইজার পদে নিয়োগের জন্য সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেনে নিন বিস্তারিত। 

শূন্যপদ: ২৯৫৮ টি। (অসংরক্ষিত ১৪৭৫, এসসি ৬৫০, এসসি ১৭৮, ওবিসি-এ ২৯৬, ওবিসি-বি ২০৭, পিএইচ ৮৯, স্পোর্টস পার্সন ৫৯। 

শিক্ষাগত যোগ্যতা: শুধুমাত্র মহিলা প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তির্ণ হতে হবে। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানা বাঞ্ছনীয়। 

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়সের উর্ধ্বসীমা ৩৯ বছর। সংরক্ষিত আসনের প্রার্থীদের জন্য নিয়ম অনুযায়ী বয়সে ছাড় মিলবে। 

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সরকারের এই পদে চাকরির সুবর্ণ সুযোগ!

আবেদন পদ্ধতি: অনলাইন আবেদন শুরু হবে আগামী  ১৪ মার্চ থেকে। অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৬ এপ্রিল। অফলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৭ এপ্রিল। তবে অনলাইনে চালান প্রিন্ট করে নিতে হবে ১৬ তারিখের মধ্যে। যে সমস্ত প্রার্থীরা আগে ONE TIME ENROLLMENT করেননি তাঁদের নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে। বাকিদের ক্ষেত্রে প্রার্থীরা নিজেদের আইডি, পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। 

আবেদন ফি: জেনারেল শ্রেণীর প্রার্থীদের জন্য ১৬০টাকা+ ৫% অনলাইন সার্ভিস চার্জ/ ২০টাকা অফলাইন ব্যাঙ্কিং চার্জ। সংরক্ষিত আসনের প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না। 

বেতনক্রম: পে ব্যান্ড ৩ অনুযায়ী ৭,১০০-৩৭,৬০০ + গ্রেড পে ৩৬০০

পরীক্ষা পদ্ধতি: তিনটি পর্যায়ে পরীক্ষা হবে। ১)  প্রিলিমিনারি পরীক্ষা- ১০০ নম্বরের এসসিকিউ টাইপ প্রশ্ন। ২) লিখিত পরীক্ষা-৪০০ নম্বরের লিখিত পরীক্ষা  ৩) মৌখিক পরীক্ষা- ৫০ নম্বর
অনলাইনে আবেদন করতে ভিজিট করুন pscwbapplication.in - এ

Check Also

প্রাইমারি টেট- ২০২২ সিলেবাস।

প্রাইমারিটেটসিলেবাস 🛑বাংলা (First Language) (30 নম্বর) ধ্বনী ও বর্ণপদপদ পরিবর্তনসন্ধিক্রিয়ার কাললিঙ্গবচনপুরুষবাক্যউদ্দেশ্য বিধেয়সমোচ্চারিত ভিন্নার্থক শব্দবিপরীত শব্দবোধ …

Leave a Reply

Your email address will not be published.