Thursday , September 22 2022
Home / Govt Jobs / গার্ডেন রিচ শিপবিল্ডারস এবং ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিআরএসই) এ ট্রেড শিক্ষানবিশ, স্নাতক এবং প্রযুক্তিবিদ শিক্ষানবিশ

গার্ডেন রিচ শিপবিল্ডারস এবং ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিআরএসই) এ ট্রেড শিক্ষানবিশ, স্নাতক এবং প্রযুক্তিবিদ শিক্ষানবিশ

গার্ডেন রিচ শিপবিল্ডারস এবং ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিআরএসই) এ ট্রেড শিক্ষানবিশ, স্নাতক এবং প্রযুক্তিবিদ শিক্ষানবিশ

1. TRADE APPRENTICE (EX-ITI)

শূন্যপদের সংখ্যা : 140 নম্বর (কলকাতা / রাঁচি)


শূন্যপদগুলি নিম্নলিখিত ট্রেডগুলিতে রয়েছে: ফিটার, ওয়েল্ডার (গ্যাস ও বৈদ্যুতিন), বৈদ্যুতিন, যন্ত্র, পাইপ ফিটার, ছুতার, ড্রাফটসম্যান (মেকানিকাল), প্রোগ্রামিং এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন সহকারী (পাসা), বৈদ্যুতিন মেকানিক, পেইন্টার, মেকানিক (ডিজেল), ফিটার (স্ট্রাকচারাল), সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট (ইংরেজি), মেকানিক মেশিন টুল মেইনটেনেন্স (এমএমটিএম), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সিস্টেম রক্ষণাবেক্ষণ (আইসিটিএসএম) এবং রেফ্রিজারেশন এবং শীতাতপনিয়ন্ত্রণ মেকানিক।

শিক্ষাগত যোগ্যতা: কারিগর প্রশিক্ষণ প্রকল্পের জন্য অল ইন্ডিয়া ট্রেড টেস্ট (এআইটিটি) পাস করা উচিত ছিল এবং জাতীয় কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং (এনসিভিটি) কর্তৃক প্রদত্ত একটি জাতীয় বাণিজ্য শংসাপত্র (এনটিসি) থাকতে হবে। সংশ্লিষ্ট বাণিজ্যে ভারতের।

বয়সসীমা: 01/01/2020 এ সর্বনিম্ন 14 বছর এবং সর্বোচ্চ 25 বছর।

একীভূত বেতন: প্রতি মাসে 7000 টাকা।

2. TRADE APPRENTICE (FRESHER)

শূন্যপদের সংখ্যা : ৪০ নম্বর (কলকাতা)


শূন্যপদগুলি নিম্নলিখিত ট্রেডগুলিতে রয়েছে: ফিটার, ওয়েল্ডার (গ্যাস ও বৈদ্যুতিক), বৈদ্যুতিনবিদ, পাইপ ফিটার এবং মেশিনিস্ট।

শিক্ষাগত যোগ্যতা: i) স্বীকৃত কেন্দ্রীয় / রাজ্য বোর্ড থেকে দশম শ্রেণি / মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া উচিত ছিল।
ii) আইটিআই পাস করা প্রার্থী বা আইটিআই পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা ট্রেড অ্যাপ্রেন্টিস (ফ্রেশার) শূন্যপদের জন্য যোগ্য নন।

বয়সসীমা: 01/01/2020 পর্যন্ত সর্বনিম্ন 14 বছর এবং সর্বোচ্চ 20 বছর।

একীভূত বেতন: 1 ম বছরের জন্য মাসে 6000 টাকা এবং 2 য় বছরের জন্য মাসে 6,600 টাকা 

3. GRADUATE APPRENTICE

শূন্যপদের সংখ্যা : ১ N নম্বর (কলকাতা)

শূন্যপদগুলি নিম্নলিখিত শৃঙ্খলায় রয়েছে:
যান্ত্রিক, বৈদ্যুতিক, কম্পিউটার বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি এবং সিভিল।

শিক্ষাগত যোগ্যতা: i) স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে সংশ্লিষ্ট শাখায় ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজির একটি ডিগ্রি থাকতে হবে।
ii) 2017, 2018 বা 2019 সালে প্রকৌশল / প্রযুক্তি পরীক্ষায় স্নাতক ডিগ্রি অর্জনকারী প্রার্থীরা কেবলমাত্র যোগ্য।
iii) যে প্রার্থীরা এক বছরের বা তার বেশি কাজের অভিজ্ঞতা রাখেন তারা যোগ্য নন।
iv) ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জনকারী শিক্ষার্থীরা (এমই / এমটেক / এমবিএ) যোগ্য নয়।

বয়সসীমা: 01/01/2020 পর্যন্ত সর্বনিম্ন 14 বছর এবং সর্বোচ্চ 26 বছর।

একীভূত বেতন: প্রতি মাসে 15000 টাকা।

4. TECHNICIAN APPRENTICE

শূন্যপদের সংখ্যা : ৩০ টি সংখ্যা  (কলকাতা / রাঁচি)

শূন্যপদগুলি নিম্নলিখিত শৃঙ্খলায় রয়েছে:
যান্ত্রিক, বৈদ্যুতিক, ইলেকট্রনিক্স এবং টেলিযোগাযোগ এবং সিভিল।

শিক্ষাগত যোগ্যতা: i) স্বীকৃত রাজ্য কাউন্সিল বা সংশ্লিষ্ট বিষয়ে কারিগরি শিক্ষাবোর্ড থেকে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে।
ii) 2017, 2018 বা 2019 সালে ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় ডিপ্লোমা পাস করা প্রার্থীরা কেবলমাত্র যোগ্য।
iii) যে প্রার্থীরা এক বছরের বা তার বেশি কাজের অভিজ্ঞতা রাখেন তারা যোগ্য নন।
iv) ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জনকারী শিক্ষার্থীরা (এমই / এমটেক / এমবিএ) যোগ্য নয়।

বয়সসীমা: 01/01/2020 পর্যন্ত সর্বনিম্ন 14 বছর এবং সর্বোচ্চ 26 বছর।

একীভূত বেতন: কলকাতায় প্রতি মাসে 10000 এবং রাঁচিতে প্রতি মাসে 9000 টাকা।

 

উচ্চ বয়সের শিথিলকরণ: উচ্চ বয়সসীমাটি এসসি / এসটি-এর জন্য 05 বছর, ওবিসির 03 বছর এবং পিডব্লিউডি বিভাগের জন্য 10 বছর শিথিলযোগ্য।

 

কোলকাতা এবং রাঁচির ব্যবসায় / বিভাগে সময়ে সময়ে সংশোধিত শিক্ষানবিশ আইন, ১৯ 19১ এর অধীনে ২০২০-২১ সালের জন্য বারো (১২) মাস / শিক্ষানবিশ আইন অনুসারে প্রার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করবেন 


দ্রষ্টব্য: – যে সকল
 প্রার্থী শিক্ষানবিশ প্রশিক্ষণ গ্রহণ করেছেন বা শিক্ষানবিশ প্রশিক্ষণ নিচ্ছেন বা শিক্ষানবিশ আইনের অধীনে শিক্ষানবিশ প্রশিক্ষণের জন্য নিবন্ধিত প্রার্থীরা আবেদনের যোগ্য নন।

 

প্রার্থীদের বাছাই: প্রতিটি বাণিজ্য / শাখায় যোগ্যতা পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে প্রার্থীদের বাছাই করা হবে অর্থাৎ ট্রেড শিক্ষানবিশ (প্রাক্তন-আইটিআই) এর জন্য অল ইন্ডিয়া ট্রেড টেস্ট (এআইটিটি), স্নাতক শিক্ষানবিশ, ইঞ্জিনিয়ারিংয়ের ডিপ্লোমা জন্য পরীক্ষা
প্রযুক্তিবিদ শিক্ষানবিশ এবং ক্লাস 10 ম মান / Madhyamik বা ট্রেড শিক্ষানবিশ জন্য সমমানের পরীক্ষায় (নবীন)। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীরা মেডিকেল পরীক্ষা দিয়ে যাবেন।

পরীক্ষা / সাক্ষাত্কারের জন্য সঠিক তারিখ, সময় এবং ভেন্যু যথাযথভাবে যোগ্য প্রার্থীদের অবহিত করা হবে পাশাপাশি এই জাতীয় তথ্য গার্ডেন রিচ শিপবিল্ডারস এবং ইঞ্জিনিয়ার্স লিমিটেডের (জিআরএসই) অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে – www.grse.in

 

প্রার্থীদের নির্বাচনের মানদণ্ড, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য বিশদ সম্পর্কিত আরও তথ্যের জন্য দয়া করে অফিসিয়াল ওয়েবসাইট বা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে যান (নীচে দেওয়া লিঙ্ক / পিডিএফ দেখুন)।

 

প্রয়োগ কিভাবে: আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের শুধুমাত্র গার্ডেনরিচ শিপবিল্ডার্স এবং ইঞ্জিনিয়ারদের লিমিটেড (GRSE) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারে – www.grse.in তারিখ থেকে (অ্যাপ্লিকেশন দেখুন ফর্মের নিচে দেওয়া লিঙ্ক) 29/02/2020 থেকে 21 / 03/2020।

অনলাইনে আবেদনের আগে প্রার্থীদের নিম্নলিখিত শিক্ষাবর্ষের মাধ্যমে শিক্ষানবিশ হিসাবে নিজেকে নিবন্ধিত করতে হবে। পোর্টাল- www.apprenticeship.gov.in (ট্রেড অ্যাপ্রেন্টিসের জন্য) /
https://mhrdnats.gov.in (স্নাতক এবং টেকনিশিয়ান শিক্ষানবিশদের জন্য)।

অনলাইনে আবেদন ফর্মটি সফলভাবে জমা দেওয়ার পরে, সিস্টেমের দ্বারা উত্পাদিত নিবন্ধকরণ / স্বীকৃতি স্লিপ কম্পিউটারের স্ক্রিনে উপস্থিত হবে। প্রার্থীদের অবশ্যই ভবিষ্যতের চিঠিপত্রের জন্য এটি প্রিন্ট আউট করতে হবে। এই পর্যায়ে শিপবিল্ডার এবং ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিএসএসই) পৌঁছানোর জন্য কোনও প্রিন্ট-আউট / হার্ড কপি বা ডকুমেন্ট প্রেরণ করবেন না। সমস্ত যাচাই সঠিক সময়ে করা হবে।

 

অনলাইনে কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিস্তারিত নির্দেশনার জন্য, দয়া করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরও তথ্যের জন্য নীচে প্রদত্ত লিঙ্ক / পিডিএফ ফাইল দেখুন)

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 29/02/2020

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 21/03/2020

 

গার্ডেন রিচ শিপবিল্ডারস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিআরএসই) এর অফিসিয়াল ওয়েবসাইট – www.grse.in

পরামর্শের জন্য, নিম্নলিখিত পিডিএফ ফাইলটি দেখুন – বিস্তারিত অ্যাড দেখুন।

এখনই অনলাইনে আবেদন করতে, নিম্নলিখিত URL টি দেখুন –  URL টি দেখুন VISIT

Check Also

আর্মি এসএসসি টেকনিক্যাল অনলাইন ফর্ম 2022

 ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের  জন্য সম্প্রতি আর্মি এসএসসি টেকনিক্যাল অনলাইন ফর্ম 2022-এর জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যে …

Leave a Reply

Your email address will not be published.