কেন্দ্রীয় সরকারে বিভিন্ন দপ্তরে ১,৩৬০ পদে:Staff Selection Commission- Phase-VII/2019/Selection Posts

কেন্দ্রীয় সরকারে বিভিন্ন দপ্তরে ১,৩৬০ পদে:Staff Selection Commission- Phase-VII/2019/Selection Posts

9 August, 2019

কেন্দ্রীয় সরকারে বিভিন্ন দপ্তরে ১,৩৬০ পদে:Staff Selection Commission- Phase-VII/2019/Selection Posts

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) মাল্টি টাস্কিং স্টাফ, ইঞ্জিনিয়ার, শিক্ষক, কারিগরি সহকারী, ক্লার্ক এবং ইত্যাদি পদে 1350 পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন আমন্ত্রণ জানিয়েছে ।

স্টাফ সিলেকশন কমিটি (এসএসসি) মাল্টি টাস্কিং স্টাফ, ইঞ্জিনিয়ার, শিক্ষক, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, ক্লার্ক এবং ইত্যাদি সম্পর্কিত ১৩৫০ টি পোষ্টের জন্য অনলাইন আবেদন জানায় V শেষ তারিখ – 31/08/2019

শিক্ষাগত যোগ্যতা: শিক্ষাগত যোগ্যতা পদে পদে পৃথক হয়। ম্যাট্রিক (দশম শ্রেণি) এবং স্নাতক (এবং উপরের) মধ্যে শিক্ষাগত যোগ্যতার সাথে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স সীমা: 18 – 30 হিসাবে 01-08-2019

বেতন স্কেল: নিয়ম অনুসারে (সরকারী বিজ্ঞাপন দেখুন)

কীভাবে আবেদন করবেন: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা কেবল স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন – https://ssc.nic.in (আবেদন ফর্মের লিঙ্কটি নীচে দেওয়া দেখুন) তারিখ 06/08/2019 থেকে 31 পর্যন্ত / 08/2019

একাধিক পদের জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের প্রতিটি আবেদন আলাদাভাবে জমা দিতে হবে

সিলেবাস ও পরীক্ষা পদ্ধতি: প্রথমে থাকছে কম্পিউটার ভিত্তিক অবজেক্টিভ টাইপের (এমসিকিউ) পরীক্ষা। মাধ্যমিক/উচ্চমাধ্যমিক/গ্র্যাজুয়েশন ও তার চেয়ে বেশি যোগ্যতা— এইতিন ভাগের জন্য আলাদা–আলাদা সিলেবাসের পরীক্ষা, নিচে বলা বিষয়গুলির ওপর। শেষভাগে স্কিল টেস্ট (টাইপিং টেস্ট/ ডেটা এন্ট্রি/ কম্পিউটার প্রফিশিয়েন্সি টেস্ট)।

কম্পিউটার বেসড এমসিকিউ পরীক্ষার সিলেবাস: জেনারেল ইন্টেলিজেন্স (৫০ নম্বর), জেনারেল আওয়্যারনেস (৫০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৫০ নম্বর), ইংলিশ ল্যাঙ্গুয়েজে (৫০ নম্বর)। প্রতিটি বিভাগে ২৫টি করে প্রশ্ন আসবে। প্রতি ভুল উত্তরের জন্য ০.৫ নম্বর নেগেটিভ মার্কিং। সময় ৬০ মিনিট।

অনলাইনে  এসএসসি  রেজিস্ট্রেশন করার লিঙ্ক: https://ssc.nic.in/Registration/Home
বিস্তারিত শূন্যপদতার জন্য প্রয়োজনীয় যোগ্যতা  বয়সসীমা দেখার লিঙ্ক: https://ssc.nic.in/Portal/SelectionPostDetails
গুরুত্বপূর্ন তারিখগুলো:
অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 06/08/2019
অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 31/08/2019

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *