Thursday , March 28 2024
Home / Current Affairs / কারেন্ট অ্যাফেয়ার্স 26 এবং 27 জুলাই 2020

কারেন্ট অ্যাফেয়ার্স 26 এবং 27 জুলাই 2020

কারেন্ট অ্যাফেয়ার্স 26 এবং 27 জুলাই 2020

1.বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লুএইচও) অনুরোধে, ভারত সরকার (কোচ) গণতান্ত্রিক গণপ্রজাতন্ত্রী কোরিয়াকে প্রায় 1 মিলিয়ন মার্কিন ডলার মূল্যের যক্ষ্মা প্রতিরোধের ওষুধ আকারে চিকিত্সা সহায়তা করেছে।

2.মাত্র ৩০ সেকেন্ডে ফলাফল দিতে করোনার জন্য আল্ট্রা র‌্যাপিড টেস্টিং কিট তৈরীতে ভারতের সঙ্গে যৌথভাবে কাজ করছে ইজরায়েল

3.কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশঙ্ক’ ঘোষণা করেছিলেন যে মন্ত্রণালয় ইউজিসির চেয়ারম্যান ডিপি সিংয়ের নেতৃত্বে একটি কমিটি গঠন করেছে যাতে গাইডলাইন তৈরি করতে পারে এবং ভারতে আরও শিক্ষার্থীরা যাতে পড়াশোনা করতে পারে এবং ব্যবস্থাপনার সুষ্ঠু পরিবর্তন হয় সে লক্ষ্যে ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়। COVID-19 পরিস্থিতির কারণে বিদেশ থেকে ফিরে আসা শিক্ষার্থীদের জন্য।

4.১৯৯৯ সালে পাকিস্তানের সাথে কার্গিল যুদ্ধে ভারতের জয়কে স্মরণ ও যোদ্ধাদের সম্মান জানাতে ‘কার্গিল বিজয় দিবস’ পালন করা হয় ২৬শে জুলা

5. তানজানিয়ার প্রাক্তন রাষ্ট্রপতি বেঞ্জামিন এমকাপা (৮১) ২২ শে জুলাই ২০২০ সালে তানজানিয়ার দার এস সালামের একটি হাসপাতালে মারা যান, সেখানে তাকে অঘোষিত অসুস্থতার জন্য ভর্তি করা হয়েছিল।

6.২০২২ সালের নভেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার সাথে ৪০০ মিলিয়ন মার্কিন ডলার মুদ্রা বিনিময় করবে ভারত

7. বিশিষ্ট ড্যানসিউস অমলা শঙ্কর (১০১) ২২ জুলাই, ২০২০ সালে কলকাতায় পরলোক গমন করেছেন।  তিনি কিংবদন্তি ভারতীয় নৃত্যশিল্পী এবং কোরিওগ্রাফার উদয় শঙ্করের স্ত্রী। 

8.2018 Asian Games-এর বিজয়ীদল বাহরাইন, ডোপিং দুর্নীতিতে ধরা পড়ায় দ্বিতীয়স্থানাধিকারী ভারতের রুপোর মেডেল গুলি পরিবর্তন করে সোনার মেডেল করা হল

9. হায়দরাবাদ বিশ্বের সবচেয়ে বেশি নজরদারি করা শহর এবং চীন শীর্ষে 16 তম স্থান অর্জন করেছে

Check Also

Current affairs 14/05/2022

1.দক্ষিণ কোরিয়ার নতুন রাষ্ট্রপতি পদে শপথ গ্রহণ করলেন Yoon Suk-yeol 2. এসোসিয়েশন অফ এশিয়ান ইলেকশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *